Heron Zi speciality.jpg

বর্তমান বাজারে সবচেয়ে ভালো ওয়াটার ফিল্টার কোনটি ? কোন পানির ফিল্টার সবচেয়ে ভালো ? 



দিন দিন শহরের পানি দূষিত হচ্ছে । বাংলাদেশে প্রতি বছর লাখ লাখ মানুষ পানি বাহিত রোগে আক্রান্ত হয়। এর মধ্যে বেশির ভাগই হচ্ছে ১-৫ বছরের শিশু।

এদেশের প্রতিটি ঘরে ঘরে বিশুদ্ধ পানির নিশ্চয়তা করা এখন অত্যাবশ্যাক।


কিন্তু আমাদের দেশের বেশির ভাগ মানুষই পানি ফুটিয়ে খায়। কিন্তু তারা অনেকেই জানে না যে। পানি ফুটালেও পানিতে থেকে যায় আয়রন ,আর্সেনিক, আরও অনেক ক্ষতিকর উপাদান। 


এর থেকে পরিত্রানের উপায় হচ্ছে বাসায় RO পানি ফিল্টার বা পিউরিফায়ার লাগাতে হবে।




বাজারে RO ফিল্টার এর দাম অনেক সময় নাগালের বাইরে থাকে।

কিন্তু এইবার বাজারে চলে এসেছে বাংলাদেশের প্রথম উৎপাদিত সুলভ মূল্যের RO ওয়াটার পিউরিফায়ার Heron Zi.


অন্যান্য ফিল্ট্রেশন ক্ষমতাঃ

মাত্র ১০৯৯০ টাকায় আপনি পাবেন ৭ স্তর বিশিষ্ট এই পানির ফিল্টার। যা আপনার পানির ধুলাবালি, ভাইরাস, ব্যাকটেরিয়া, জীবাণু দূর করবে।

আপনার পানির অতিরিক্ত আয়রন, আর্সেনিক দূর করবে,  দুর্গন্ধ দূর করে এনে দিবে শতভাগ নিরাপদ খাবার পানি। 


অভিনব ডিজাইন

ABM Engineering Limited বাংলাদেশে অনেক দিন ধরে ওয়াটার পিউরিফিকেশন  সেক্টরে কাজ করে আসছে। তারা অনেক দিন ধরেই গবেষণা করছিলো যে বাসার খাবার পানি বিশুদ্ধ করার জন্য কি ধরনের মেশিন সাধারণ মানুষের জন্য প্রয়োজন? কত স্তরের মেশিন হলে পানি নিশ্চিত রুপে বিশুদ্ধ এবং খাবার উপযোগী হবে? 


এই গবেষণার ফল সরূপ তারা বাজারে নিয়ে এসেছে Heron Zi। এটা বানানোই হয়েছে যেকোনো বাসায় যেকোনো স্থানে বসানোর উপযোগী করে। দেখতে অসাধারন এই পিউরিফায়ারটির ডিজাইন করা হয়েছে বিল্ড ইন স্টোরেজ সহ, যাতে আলাদা করে ট্যাঙ্কের দরকার না হয়। বাজারে সাধারণত বক্স মডেলের ওয়াটার ফিল্টার তুলনামূলক দাম বেশি। আবার খোলা মডেলের দাম কম হলেও আলাদা স্টোরেজের জন্য ট্যাঙ্ক লাগাতে হয়, আবার খোলা মডেল শুধু দেওয়াল ছাড়া অন্য কোথাও লাগানো যায় না। তাই সব মিলিয়ে খরচ বেশি পড়ে যেতো। 


এইসব কিছু চিন্তা করে Heron Zi এর ডিজাইন করা হয়েছে। এই মেশিনে কোন আলাদা ট্যাঙ্ক দরকার নেই, আছে স্ট্যান্ড সুবিধা , আছে ওয়াল মাউন্ট সুবিধা। তাই সব দিক দিয়ে এটা অনেক বেশি সাশ্রয়ী।


সহজ অপারেশন এবং মেন্টেনেন্স

হিরন জেডআই মডেলটির মেন্টেনেন্স খরচ খুব কম। সাধারণত এটার মেন্টেনেন্স বার্ষিক খরচ ৩০০০ টাকার থেকেও কম , যেখানে অন্য সব ফিল্টারের বার্ষিক খরচ ৫০০০ টাকারও বেশি পড়ে যায় । কার্টিজ পরিবর্তন করাও খুব সহজ হিরন জেডআই এর। এবং এর কার্টিজ বাজারের যেকোনো শপেই পাওয়া যায়।






প্রোডাক্ট স্পেসিফিকেশনঃ 

➡ ব্র্যান্ড: হিরন

➡ মডেল: হিরন জেডআই

➡ রঙ: সাদা / কালো / নীল

➡ মাত্রা: L 44.5 সেমি X W 23 সেমি X H 50 সেমি

➡ ফিল্ট্রেশন স্টেজ: ৭ স্টেজ

➡ রিসার্ভ ক্যাপাসিটি: ৪.৫ লিটার

➡ ক্ষমতা: ৭৫ GPD

➡ ইনস্টলেশনের ধরণ: আন্ডার সিংক এবং কাউন্টারটপ, ওয়াল মাউন্ট

➡ আইটেমের ওজন: ৮.৪ কিলোগ্রাম / ১৮.৫১৯ পাউন্ড

➡ বিশেষ সুবিধা: মিনারেল ফিল্টার, রিভার্স ওসমোসিস

➡ উৎপাদক: এবিএম ইঞ্জিনিয়ারিং লিমিটেড

➡ মেড ইন বাংলাদেশ



Heron Zi speciality



হিরন জেডআই বাংলাদেশের তৈরি প্রথম ওয়াটার ফিল্টার।  ABM Engineering Limited এর তৈরি এই পিউরিফায়ারটি বিল্ডিং কোয়ালিটি বাইরের থেকে ইমপোর্ট করা পিউরিফায়ার থেকে অধিক বেশি ভালো এবং কার্যকরী এবং দীর্ঘস্থায়ী। 


আপনার পরিবারের সুরক্ষার জন্য বাসায় নিয়ে আসুন RO পিউরিফায়ার। এবং কেনার আগে অবশ্যই বাজার যাচাই করে ওয়াটার ফিল্টার কিনুন। কারন একটি ওয়াটার ফিল্টার আপনার পরিবারের সবচেয়ে বিশুদ্ধ এবং বিশস্ত বন্ধু

Related Article

Share