reverse-osmosis-systems.jpg

রিভার্স অসমোসিস ওয়াটার পিউরিফায়ার কি ? 


আমরা বাসায় অনেকে পানি ফুটিয়ে খাই। পানি ফুটাতে গেলো অনেক গুলা সমস্যার সম্মুখীন হয়। এতে যেমন দুর্ঘটনার সম্ভবনা থাকে তেমনি গ্যাসের খরচ হয়, সময় এবং পরিশ্রম হয়।

আবার পানি ফুটিয়ে খেলে হয়তো কিছু জীবাণু ধ্বংস হয় কিন্তু পানিতে আয়রন, ধুলাবালি, ময়লা থেকেই যায় যা ছেঁকেও পরিষ্কার করা যায়না।

এই সব সমস্যার সমাধানের জন্য বাসায় নিয়ে আসতে পারেন রিভার্স অসমোসিস ওয়াটার পিউরিফাইয়ার।



রিভার্স অসমোসিস কি ? 

রিভার্স অসমোসিস হচ্ছে এমন একটি পদ্ধতি যার মাধ্যমে তাপ ছাড়া পানিকে বিশুদ্ধ করে।  এই পদ্ধতিতে পানিকে অটোমেটিক প্রেসার দিয়ে রিভার্স অসমোসিস মেমব্রেনের দিকে ধাবিত করা হয়। এই ফিল্টারের মেমব্রেনের ছিদ্রের আয়তন ০.০০০১ মাইক্রন থাকে। পৃথিবীর সবচেয়ে ছোট জীবাণু বা অণুজীবের আয়তন হচ্ছে ০.০১ মাইক্রন, যা রিভার্স অসমোসিস মেমব্রেনের ছিদ্র থেকে শত গুন বড়। সুতুরাং কোন জীবাণু রিভার্স অসমোসিস মেমব্রেন দিয়ে যেতে পারে না। শুধু পানি এবং এর সাথে দ্রবীভূত অক্সিজেন এবং খনিজ পদার্থ যেতে পারে।  এবং পানিতে থাকা ময়লা, আয়রন, ধুলাবালি অন্যান্য ক্ষতিকর পদার্থ এই প্রক্রিয়ার ড্রেনেজ লাইন দিয়ে ফেলে দেয়। ফলে আপনার খাবার পানি হয় ১০০ ভাগ বিশুদ্ধ।


রিভার্স অসমোসিস ওয়াটার পিউরিফায়ার কি ?


রিভার্স অসমোসিসের উপকারিতাঃ

খাবার পানি ১০০ ভাগ বিশুদ্ধ হওয়ায় কোন ধরনের পানিবাহিত রোগ যেমন কলেরা, ডায়রিয়া, টাইফয়েড, অ্যামেবিয়াসিস, হেপাটাইটিস এবং গ্যাস্ট্রোইনটেস্টাইনালের মতো বিভিন্ন রোগ থেকে রক্ষা পাওয়া যায়।

ফুটানোর ঝামেলা থেকে মুক্তি তাই গ্যাস খরচ লাগে না।

পানি যতই ময়লা হোক না কেন পানিকে ১০০ % বিশুদ্ধ করে দিবে।

পানিতে দুর্গন্ধ দূর করে

রান্নার কাজে রিভার্স অসমোসিসের পানি ব্যবহার করলে খাবারের মান ভালো এবং সুস্বাদু হয়।


বাংলাদেশে কোন কোম্পানি রিভার্স অসমোসিস ওয়াটার পিউরিফাইয়ার বিক্রি এবং উৎপাদন করে ?

বাংলাদেশে বহুল জন বসতি পূর্ণ দেশ। এদেশে মানুষের স্বাস্থ্য রক্ষায় Green Dot Limited, Water Shop BD ২ যুগের বেশি ধরে লাখো মানুষের ঘরে ঘরে খুবই সুলভ মূল্যে রিভার্স অসমোসিস ওয়াটার পিউরিফাইয়ার বিক্রি করে আসছে। এদের কাছে আপনি পাবেন বিভিন্ন মডেলের বিভিন্ন দামের ওয়াটার পিউরিফায়ার। আপনি আপনার ঘরে বা অফিসের চাহিদা অনুযায়ী যেকোনো ওয়াটার পিউরিফায়ার বা পিউরিফিকেশন সিস্টেম Green Dot Limited, Water Shop BD এর কাছে পাবেন।  


Related Article

Share